ঈদের নতুন টাকা পাওয়া যাবে যেসব ব্যাংকে

৩৪৩

ঈদুল ফিতর ২০২২ কত তারিখে বা ২০২২ সালের রোজার ঈদ কত তারিখে বাংলাদেশ সার্চ করতঃ অনেকেই খুঁজতে থাকেন ঈদের নতুন টাকা পাওয়া যাবে কোন কোন ব্যাকে। ঈদে সালামি কিংবা বকশিশ দেওয়া ও পাওয়া দুই আনন্দের। আর এই সালামি বা বকশিশের টাকা যদি হয় চকচকে নোটের সেই আনন্দ যেন পায় নতুন মাত্রা। ছোট বড় সবার কাছেই ঈদের বকশিশ যেমন প্রিয় ঠিক তেমনি নতুন টাকার নোটও। সেই বিষয়টিকে মাথায় রেখে বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক প্রতি বছর মুসলমানদের ধর্মীয় উৎসক ঈদুল ফিতর ও ঈদুল আজহাকে সামনে রেখে বাজারে নতুন টাকার নোট ছাড়ে। তারই ধারাবাহিকতায় আসছে ঈদুল ফিতর ২০২২ উপলক্ষ্যে সারাদেশে ২৩ হাজার কোটি টাকা মূল্যমানের নতুন নোট বাজারে ছাড়বে।

ইদুল ফিতর ২০২২-কে সামনে রেখে বাজারে আসা ২৩ হাজার কোটি টাকার নতুন নোট নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক। প্রকাশিত প্রজ্ঞাপন মরফত জানা যায়, আগামি ২০ হতে ২৮ এপ্রিল তারিখ সারাদেশে এসব নোট ছাড়া হবে যা রাষ্ট্রয়ত্ব ও বানিজ্যিক বিভিন্ন ব্যাকের ৩২ শাখা হতে সংগ্রহ করা যাবে। এবার নতুন নোটের মধ্যে রয়েছে ১০, ২০, ৫০, ১০০, ২০০, ৫০০ এবং ১০০০ টাকার নোট। এসব নোটের বিনিময়ে সমপরিমাণ পুরাতন নোট বাজার থেকে অপসারণ করা হবে।

জানা যায়, আগামী ২০ এপ্রিল থেকে ছাড়া এসব নতুন নোট সাধারন গ্রাহক সংগ্রহ করতে পারবেন সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত ২৮ এপ্রিল পর্যন্ত।

ঈদের নতুন টাকা পাওয়া যাবে যেসব ব্যাংকে

যেসব ব্যাংকের শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড করপোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেস ক্লাব করপোরেট শাখা, এনআরবি গ্লোবাল ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কাওরান বাজার শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা করপোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা। সাউথইস্ট ব্যাংকের কাকরাইল শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংকের এসএমই অ্যান্ড এগ্রিকালচার শাখা দক্ষিণখান, দি প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখা, ব্যাংক এশিয়া ধানমন্ডি শাখা, দি সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণি শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংকের এলিফেন্ট রোড শাখা, মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা, এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশের গাজীপুর চৌরাস্তা শাখা, ইউসিবিএল, গাজীপুর চৌরাস্তা শাখা, উত্তরা ব্যাংকের সাভার শাখা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা এবং ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখায় নতুন টাকা পাওয়া যাবে।

দেখুন ২০২২ সালের রোজার ঈদ কত তারিখে

Comments are closed, but trackbacks and pingbacks are open.