ধামাকা’র মালিকদের বিরুদ্ধে মামলা

0 ৭৪

ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড নামে নিবন্ধিত হয়ে ট্রেড লাইসেন্স নেওয়া এম এস ডি জসিৃ উদ্দিন চিশতির ব্যবস্থাপনায় পরিচালিত ই-কমার্স প্রতিষ্ঠান ‘ধামাকা’ বিরুদ্ধে অবৈধ আর্থিক লেনদেনের অভিযোগে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। জানা যায় ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা’র মাধ্যমে লোভনীয় অফার দিয়ে গ্রাহকদের নিকট হতে নেয়া ৮০৩ কোটি টাকার ১১৬ কোটি ৬৮ লাখ টাকা পরিচালকদের অন্য প্রতিষ্ঠানে অন্যায়ভবে ও অসত উদ্দেশ্যে সরানোর বিষয়টি নজরে আসলে পরিচালক জসিম উদ্দিন চিশতিসহ পাঁচজন ও তাদের তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

অভিযুক্তরা হলেন হলেন ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসীম উদ্দিনের স্ত্রী সাইদা রোকসানা খানম, জসীম উদ্দিনের তিন ছেলে একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান তাশফির রেদোয়ান চিশতী, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজিমউদ্দীন আসিফ, পরিচালক মাশফিক রেদোয়ান চিশতী ও পরিচালক সাফওয়ান আহমেদ।

জানা যায়, ২৫ ফেব্রুয়ারী ২০১৫ সালে ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড সফটওয়্যার ডেভেলপমেন্ট, স্মার্টফোন, আইফোন, কমিউনিকেশন, ইন্টারনেট সার্ভিস প্রভাইডার হিসেবে ব্যবসা করার জন্য যৌথ মূলধনি কোম্পানি ও ফার্মসমূহের প্রতিষ্ঠান হতে নিবন্ধন নিলেও অক্টোবর ২০২০ সালে হঠাৎ করে ধামাকা শপিং নামে ই-কমার্স প্লাটফর্মের যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর হতেই নানা প্রলোভন ও অফার দিয়ে পণ্য বিক্রির জন্য গ্রাহকদের আকৃষ্ট করলেও উক্ত ই-কমার্স এর নামে কোনো ধরনের ট্রেড লাইসেন্স, টিআইএন, বিআইএন কিংবা নিবন্ধন ছিল না।

এমনকি উক্ত ই-কমার্স প্রতিষ্ঠানের নামে কোনো ব্যাংক হিসাবও খোলা হয় নি।

মন্তব্য করুন

Your email address will not be published.