ফেসবুকে চাকরির বিজ্ঞপ্তি

0 ৩৫৫

শুধু বাংলা ভাষায় দক্ষতা থাকলেই ‘ল্যাঙ্গুয়েজ ম্যানেজার’ পদে ফেসবুকে চাকরির সুুুযোগ। কমপক্ষে তিন বছরের ইংরেজি হতে বাংলা বাংলায় অনুবাদ করার অভিজ্ঞতা থাকলেই  নির্দিষ্ট যোগ্যতা সাপেক্ষে ফেসবুকের দিল্লীস্থ গুরুগ্রাম কিংবা সিংগাপুর অফিসের ল্যাঙ্গুয়েজ ম্যানেজার পদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞাপন প্রকাশ করে ফেসবুক।ফেসবুকের ক্যারিয়ার সাইট-এ এ সংক্রান্ত বিস্তারিত প্রকাশ করা হয়। কম্পিউটার ব্যবহারে পারদর্শী হলেই আবেদন করা যাবে বিশ্বের বৃহৎ এই সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির জন্য। আবেদন করতে হবে অনলাইনে। শর্ত হিসেবে রয়েছে কাজ করতে হবে ভারতের দিল্লিতে অথবা সিংগাপুর অফিসে।

ফেসবুকে চাকরির খবর

ল্যাঙ্গুয়েজ ম্যানেজার পদে চাকরির আবেদন করতে হলে যোগ্যতা হিসেবে প্রার্থীর অবশ্যই নিদেনপক্ষে ৩ বছরের ইংরেজি হতে বাংলায় অনুবাদসহ বিভিন্ন ধরনের পর্যালোচনামূলক লেখা অনুবাদ ও সম্পাদনার অভিজ্ঞতা থাকতে হবে। এর পাশাপাশি প্রতিষ্ঠানের কর্মীদের প্রশিক্ষণ করানোর সক্ষমতা থাকতে হবে। এছাড়া বাংলায় ও ইংরেজিতে ‘ব্যবসায় দক্ষতা’ থাকাও আবশ্যিক। সমসাময়িক ট্রেন্ডের সাথে পরিচিতির পাশাপাশি বাংলা ও ইংরেজি সংস্কৃতির জ্ঞান থাকতে হবে।

ফেসবুকে চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করার নিয়ম

ফেসবুক ক্যারিয়ার সাইটটিই মূলতঃ ফেসবুকে চাকরির আবেদন করার একমাত্র মাধ্যম। এখানে একজন প্রার্থী বিভিন্ন ধাপে ধাপে তার ব্যক্তিগত তথ্যের সন্নিবেশন করে থাকেন।

আবেদন প্রক্রিয়ার প্রথম ধাপে রয়েছে ব্যক্তিগত তথ্যের সংযোজন পর্ব। এই

উল্লেখ্য, ফেসবুক ক্যারিয়ার সাইটের নিয়মানুযায়ী একজন শেষ ৯০ দিনে তিনটি মাত্র চাকরির আবেদন করতে পারবেন। এছাড়াও, শুধুমাত্র যোগ্যতার ও অভিজ্ঞতার সাথে যায় এমন পদের জন্য আবেদন করতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.