ফ্লাইট এক্সপার্ট অধিগ্রহণ করছে ইভ্যালি

1 ২৮৬

জনপ্রিয় অনলাইন ট্র্যাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট অধিগ্রহণ করতে যাচ্ছে দেশ সেরা ই-কমার্স সাইট ইভ্যালি। ফুড ডেলিভারি প্রতিষ্ঠান ‘ইফুড’, ক্লাসিফায়েড অ্যাডস ‘ইবাজার’-এর পর দেশের সবথেকে বড় ই-কমার্স জায়ান্ট বা মার্কেট প্লেস ইভ্যালি এবার প্রবেশ করতে যাচ্ছে ট্যুরস এন্ড ট্রাভেলস ব্যবসায়। অধিগ্রহণ নিয়ে ইভ্যালির পক্ষ হতে কিংবা ফ্লাইট এক্সপার্ট-এর পক্ষ হতে আনুষ্ঠানিক কিছু না জানালেও এমনটা হচ্ছে বলে উভয় প্রতিষ্ঠানের উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ আভাষ দেন। তবে, প্রকাশ্য বা নাম প্রকাশ সাপেক্ষে কেউ কিছু বলতে রাজি হয় নি।

এবিষয়ে অনলাইন ট্র্যাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট কর্তাব্যক্তিরা সরাসরি কিছু না জানালেও তারা আশাবাদী এবং ভাল কিছু হবে জানান। এছাড়াও বলেন যে, এমন উদ্যোগ আমাদের দেশের অর্থনীতির জন্য খুবই সুসংবাদ। এমন অধিগ্রহণে বুঝা যায় যে আমদের দেশের ই-কমার্স একটি পর্যায়ে অবস্থান করছে।

উল্লেখ্য, অনলাইন ট্র্যাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট সুদীর্ঘ ২৩ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের প্রায় ১৯০ দেশের ৫০০-এর বেশি গন্তব্যে বিমান টিকেট, হজ্ব, উমরাহ ও হোটেল বুকিং সেবা প্রদান করে আসা এই প্রতিষ্ঠানটি ২০১৬ সালে একই সেবা অনলাইনে আরো বৃহৎ পরিসরে দেওয়ার প্রয়াসে অনলাইন ট্র্যাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট প্রতিষ্ঠা করে। যাত্রা শুরুর পর হতে এখন পর্যন্ত প্রায় ৫০০+ এয়ারলাইন্স ও ৯ লাখ হোটেল ও রিসোর্টস যুক্ত হয় প্রতিষ্ঠানটির সাথে।

অপরদিকে, ২০১৯ সালের ১৬ ডিসেম্বর যাত্রা শুরুর প্রথম থেকেই বিভিন্ন অফার ও ছাড় দিয়ে তাক লাগিয়ে আসা ই-কমার্স ইভ্যালি ডটকম ডট বিডি খুবই স্বল্প সময়ের মধ্যে দেশের একনম্বর ই-কমার্স প্লাটফর্মে পরিণত হয়। এরই মধ্যে প্রতিষ্ঠানটি অর্জন করে নেয় দেশীয় ও আন্তর্জাতিক বেশ কিছু পুরষ্কার। মাত্র দুই বছরেরই পায় ৪০ লক্ষ নিবন্ধিত নিয়মিত গ্রাহক এবং ২০ হাজারেরও বেশি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাকে নিজেদের প্লাটফর্মে যুক্ত করতে সক্ষম হয়।

ফুড ডেলিভারি প্রতিষ্ঠান ‘ইফুড’, ক্লাসিফায়েড অ্যাডস ‘ইবাজার’-এর পাশাপাশি অনলাইন ক্যারিয়ার ওয়েবসাইট ‘ইজব’ এবং অনলাইন স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান ‘ইহেল্‌থ’ নিয়েও কাজ করছে প্রতিষ্ঠানটি। এছাড়া, ব্যবসায়িক হিসাব সংরক্ষণ বিষয়ক অনলাইন সেবা ইখাতা নিয়ে কাজ করছে মাতৃ প্রতিষ্ঠান ইভ্যালি।

1 Comment
  1. […] ও হোটেল রিসোর্টস বুকিং প্লাটফর্ম ফ্লাইট এক্সপার্ট অধিগ্রহণ করল ইভ্যাল…। একটি টেকসই ই-কমার্স হওয়ার লক্ষ্য […]

মন্তব্য করুন

Your email address will not be published.