ADs BB
ADs BB

ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড পরিসংখ্যান

২২৪

বিশ্বকাপ ফুটবল জ্বরে ভুগছে সারা বিশ্ব। বিশ্বকাপ ফুটবল মানেই বাংলাদেশে ব্রাজিল আর আর্জেন্টিনা। এই দুই দলের সমর্থকদের মধ্যে শুরু হয়ে যায় কে কত বেশি ম্যাচে জিতেছে কিংবা কার বিপক্ষে কার পরিসংখ্যান কেমন। বাংলাদেশে বিশ্বকাপ বলতে ব্রাজিল বনাম আর্জেন্টিনা বনাম ব্রাজিলের পরিসংখ্যানেই বেশি মাতামাতি করতে দেখা যায়। গত ২০ নম্বর ২০২২ তারিখে শুরু হওয়া ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ কাতার-এ এখন পর্যন্ত প্রতিটি ম্যাচই কিছু না কিছু অঘটন ঘটিয়ে যাচ্ছে। এর মধ্যে ২২ নভেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হওয়া আর্জেন্টিনা বনাম সৌদি আরবের ম্যাচ এবং গত ২৪ নভেম্বর অনুষ্ঠিত হওয়া জার্মানি বনাম জাপানের ম্যাচ উল্লেখযোগ্য। আজকের ব্রাজিল বনাম সার্বিয়ার এমন কোনো রেকর্ড তৈরি করতে পারে কিনা তা দেখার বিষয়। আসুন দেখে নেওয়া যাক ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড পরিসংখ্যান।

ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড পরিসংখ্যান

ফুটবল খেলার ইতিহাসে ব্রাজিল একটি পুরোনো একটি ঐতিহাসিক দল। এই দলের পাঁচ পাঁচ বার বিশ্বকাপ জেতার রেকর্ড রয়েছে। এছাড়া দলটি এখন পর্যন্ত প্রায় বিশ্বের ৯৯ টি দেশের বিপক্ষে দুর্দান্ত ১১২৫ টি ম্যাচ খেলে যার মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে রয়েছে ১১৩ টি ম্যাচ। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা বনাম ব্রাজিল হেড টু হেড পরিসংখ্যান অনুযায়ী ১১৩ টি মাসের মধ্যে ব্রাজিল জয় পায় ৪৫ টিতে; ড্র হয় ২৭টি ম্যাচ; পরাজিত হয় ৪১ টি ম্যাচ। ব্রাজিলের খেলার ইতিহাসে ২০১৪-১৫ সালে প্রথম আর্জেন্টিনার বিপক্ষে খেলা শুরু করে।

১৯১৯ সালে যাত্রা শুরুকরা সার্বিয়া ফুটবল টিমেরও রয়েছে ঐতিহাসিক ইতিহাস। যুগোস্লাভিয়ার অংশ হিসেবে ১৯৯৪ সাল থেকে বিশ্বকাপে অংশগ্রহণ করলেও সার্বিয়া হয়ে ২০১০ সাল হতে খেলা শুরু করে দলটি।

ব্রাজিলের বিপক্ষে সার্বিয়ার হেড টু হেড পরিসংখ্যান অনুযায়ী মাত্র দুটি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আর অন্যটি হলো ২০১৮ বিশ্বকাপের ম্যাচ। ম্যাচ দুটোতেই সার্বিয়া ব্রাজিলের নিকট পরাজিত হয় যার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচে ১-০ ও ফিফা বিশ্বকাপ ২০১৮ ম্যাচে ২-০ গোলের রেকর্ড রয়েছে।

ফিফা ফুটবল রেংকিং-এ বর্তমানে ব্রাজিল ১ নম্বরে রয়েছে যেখানে সার্বিয়ার অবস্থান একুশতম।

Comments are closed, but trackbacks and pingbacks are open.